বিদ্যুতের দাম কমানোর দাবী বিএনপির

প্রকাশঃ জুন ২৯, ২০১৫ সময়ঃ ২:১১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

riponআন্তর্জাতিক বাজারে ফার্নেস ওয়েলের দামের সঙ্গে সমন্বয় করে বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাসের আহ্বান জানিয়েছে বিএনপি।

সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহ্বান জানান।

তিনি বলেন,‘আন্তর্জাতিক বাজারে তেলের দাম কয়েক দফা কমেছে। সরকারের সঙ্গে কুইকরেন্টাল কোম্পানিগুলোর যে সময় চুক্তি হয় তখন ফার্নেস ওয়েলের দাম বেশি ছিল। তখন বিদ্যুতের মূল্যও বেশি ছিল। এখন বিদ্যুতের দাম কমিয়ে বাজেট পাস করতে হবে। সরকার যদি বিদ্যুতের দাম না কমিয়ে বাজেট পাস করে তাহলে আমরা ধরে নেবো এরা জনগণের পকেট কাটার জন্য ক্ষমতায় এসেছে।এ সরকার জনগণের সরকার নয়।’

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সমালোচনা করে তিনি বলেন, ‘মুহিত দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছেন। দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে লেজে-গোবরে একত্রে করে ফেলেছেন তিনি।

তিনি আরো বলেন,‘অর্থমন্ত্রী যদি জনগণের টাকার নিরাপত্তা দিতে না পারেন তাহলে তার এই পদে থাকার যুক্তি কতটুকু? ক্ষমতাসীন দলের অনেকে টাকা পাচার করে মালয়েশিয়াকে সেকেন্ড হোম তৈরি করে ফেলেছে। তাদের কোনো বিচার করা হচ্ছে না।’

প্রতিক্ষণ/এডি/ফাহিম

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G